কিভাবে আপনার ফেসবুকের সকল ফ্রেন্ডকে গ্রুপে এক ক্লিকে এড করবেন?

আশা করি সবাই ভাল আছেন। আপনাদের ভাল থাকার প্রত্যই নিয়েই আজ আমার টিউটোরিয়াল শুরু করতেছি। আমরা সবাই কেউ না কেউ ফেসবুক চালাই। এক কথায়, ফেসবুক ছাড়া আমাদের জীবন অচল। এখানে আছে অনেক খবরের সাথে বিভিন্ন টিপ্স, পরীক্ষার প্রস্তুতি ইত্যাদি। আপনার আমার সখ আছে যে ফেসবুকে কিভাবে গ্রুপ তৈরি করে এখানে মেম্বার এড করা যায়। সবাই গ্রুপ তৈরি করতে জানলেও গ্রুপে মেম্বার না থাকার কারনে আপনার দেওয়া টিউনগুলি সবার কাছে যায় না। ফেসবুকে আপনার অনেক ফ্রেন্ড আছে কিন্তু সেগুলো এক এক করে এড করতে আপনার আমার অনেক সময় লাগবে। সব ফ্রেন্ডদের এক সাথে এড করার একটা জাভা স্ক্রিপ্ট আছে। এর দ্বারা আপনি সহজেই আপনার সব ফ্রেন্ডদের এড করতে পারবেন। চলুন শিখে নিই :-ধাপ -১:প্রথমে আপনার ফেসবুকএকাউন্টে লগইন করুন।

ধাপ -২:যে Group এ add করতে চান সেই Group টিতে যান (আমি আমার Group *সাধারন জ্ঞান চর্চার আসর* এ গেলাম)।

ধাপ -৩:এবার কিবোর্ড এর (CTRL+SHIFT+K) চাপুন অথবা মাউসের ডান বাটনে ক্লিক করে “Inspect Element” এ ক্লিক করুন তারপর  “Console” ক্লিক করবেন, সবার নিচে নিচের কোডগুলি পেস্ট করুন। যদি পেস্ট না হয় তাহলে “allow pasting” লিখবেন। তাহলেই কাজ হবে। একটা উইনডো আসবে,  নিচের কোডগুলো পেস্ট (CTRL+V) করে Enter চাপুন।



এখন দেখবেন নিছের মত একটা উইনডো এসেছে, কতজন Friend add হচ্ছে তা সেখানে দেখাবে।
সাবধান, এই কাজটি বেশি করবেন না। কারন ফেসবুক আপনাকে ব্লক করতে পারে। ব্লক হলে এই স্ক্রিপ্ট আর কাজ করবেনা। তাই ব্লক সিগনাল দিলে স্টপ করে দিন।

ফ্রেন্ড এড হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।ব্যাস কাজ শেষ।আজ এই পর্যন্তই।

ভাল লাগলে টিউমেন্ট করতে ভুলবেন না।