ওয়াইফাই হ্যাকিং

বাইকে স্বাগতম জানাচ্ছি আমার ওয়াইফাই হ্যাকিং কোর্সের প্রথম টিউনে। এই কোর্সের মাধ্যমে আমি মূলত আপনাদেরকে শেখানোর চেষ্টা করবো কিভাবে ওয়াইফাই পাসওয়ার্ড হ্যাক করতে হয়।কোর্সটিতে ওয়াইফাই হ্যাকিং এর কয়েকটি পদ্ধতি  ব্যবহারিক ভাবে করে দেখানো হবে। সুতারাং যে মেথডগুলো ব্যবহার করে আমি ওয়াইফাই হ্যাকিং করে দেখাবো এই কোর্সটিতে, আশা করি সে মেথডগুলো ঠিকভাবে অনুসরন করলে আপনারা সফলভাবে ওয়াইফাই হ্যাকিং করতে সক্ষম হবেন।
এই কোর্সে আমি আপনাদের যে মেথডগুলো শেখাবো ওয়াইফাই হ্যাকিং এর তা আপনাদের বিভিন্ন ধরনের ওয়াইফাই নেটওয়ার্ক হ্যাক করতে সাহায্য করবে সেই ওয়াইফাই নেটওয়ার্কটি WEP Encryption এর ও হতে পারে অথবা WPA Encryption  ও হতে পারে,অর্থাৎ সম্পুর্ন ভাবে এই কোর্সটি আপনি অনুসরন করলে আপনি ওয়াইফাই হ্যাকিং এর ব্যাপারগুলো সম্পর্কে ভালো ভাবে জানতে পারবেন এবং সে অনুযায়ী কাজও করতে পারবেন আশা করি আপনারা শেষ পর্যন্ত এই কোর্সটি ফলো করবেন।

কোর্সটিতে আমি কি নিয়ে আলোচনা করবো ?

২. WEP Encryption Hacking: এই অংশে আমি আলোচনা করবো কিভাবে WEP Encryption হ্যাক। WEP Encryption হ্যাক করা WPA Encryption হ্যাক করার চেয়ে অনেক সহজ। 

প্রথমে আমি আলোচনা করবো কিভাবে WEPকোর্সটিতে আমি মূলত ৩ টি অংশে বিভক্ত থাকবে।

১. নেটওয়ার্ক বেসিকস: এই অংশে আমি নেটওয়ার্কিং এর বেসিক বিষয়গুলো নিয়ে আলোচনা করবো। কিভাবে ডিভাইসগুলো একটা আরেকটির সাথে কমিউনিকেট করে সেটা নিয়ে আলোচনা করবো।
Encryption কাজ করে এবং আর দুর্বলতা কি কি, এবং আরো ৩ টি মেথড শিখবো wep encryption কিভাবে হ্যাক করতে হয়।
৩. WPA Encryption Hacking: এই অংশে আমরা শিখবো WPA Encryption হ্যাক। প্রথমে আমরা শিখবো কিভাবে Wpa encryption কাজ করে এবং এর দুর্বলতা কি কি। এই পার্টে আমি ৪টি মেথড শেয়ার করবো WPA Encryption
হ্যাক করা হয় সেই ব্যাপারে।

তিন ধরনের Encryption ব্যবহার করা হয় WIFI সিকিউরিটির জন্যে।

১. WEP: অনেক সহজেই হ্যাক করা যায় মাত্র কয়েক মিনিট সময় প্রয়োজন হয় WEP Encryption হ্যাক করতে। এবং এই কোর্সটি ফলো করলে আপনি Wep Encryption ব্যবহার করে এমন যেকোনো ধরনের
ওয়াইফাই সিকিউরিটি ব্রেক করতে পারবেন।
২. WPA:  WEP Encryption থেকে এই Encryption ব্যবহার করা ওয়াইফাই গুলো হ্যাক করা অনেকটাই কঠিন।
এবং যদি WPS এনাবল থাকে তাহলে হ্যাক করতে সহজ হয় অনেক ক্ষেত্রে এবং এই কোর্সটি সম্পন্ন করলে আশা করি আপনারা এই Encryption যে যে ওয়াইফাই নেটওয়ার্কে ব্যবহার করা হয় সেই ওয়াইফাই নেটওয়ার্ক
গুলিও সহজে হ্যাক করতে পারবেন।
৩. WPA2: এই Encryption Method এর ওয়াইফাই গুলো হ্যাক করা অনেক কঠিনই বলা চলে।
আর যদি WPS এনাবল থাকে সেক্ষেত্রে সহজেই হ্যাক করা যেতে পারে আর যদি না থাকে তাহলে আমাদের ডিকশনারি এট্যাক বা ওয়ার্ডলিস্ট দিয়ে ব্রুটফোর্স এট্যাকের মাধ্যমে বা রেইনবো টেবিল ব্যবহার করার মাধ্যমে
ওয়াইফাই হ্যাক করার চেষ্টা করতে হবে।
এবং এই কোর্সটি সম্পুর্ন ভাবে সম্পন্ন করলে আপনারা এইসব ব্যাপারে ভালোভাবে শিখতে পারবেন এবং সেটা আপনাদের WPA2 Encrytion ব্যবহার করা ওয়াইফাই নেটওয়ার্ক হ্যাকিং সম্পর্কে ভালোভাবে জানতে পারবেন।