ফাইভার একাউন্ট সাসপেন্ট হওয়ার কিছু কারন


  1. Fivers এ অনেকদিন ধরে কষ্ট করে কাজ করে ফ্রিল্যান্সাররা একটা ভালো প্রোফাইল তৈরি করার পর যদি কোনো কারণে সেই প্রোফাইল সাসপেন্ডেড হয় তবে সেটা একজন ফ্রিল্যান্সারের জন্য খুবই কষ্টের। আবার নতুন করে শূণ্য থেকে সব শুরু করাটা অনেক কঠিন। আমরা একটু সতর্ক থাকলেই অ্যাকাউন্ট ব্যান হওয়া থেকে বাঁচতে পারি। Fiver তাদের Rules ভঙ্গের জন্য অ্যাকাউন্ট সাসপেন্ড করে। আমরা অনেকেই Fiver এর Terms of Service না পড়েই কাজ করি এবং নিজের অজান্তেই Rule ভেঙ্গে ফেলি। তাই কি কি কারণে অ্যাকাউন্ট ব্যান হতে পারে সেই বিষয়গুলো জানা দরকার। এখানে আমি কমন কিছু বিষয় তুলে ধরলাম :
  2. ১) ব্যক্তিগত তথ্য যেমন Email Address, Skye ID ইত্যাদি শেয়ার করার কারণে অ্যাকাউন্ট ব্যান হয় সবচেয়ে বেশি। Fiver এ এই ধরনের কোনো তথ্য শেয়ার করা যাবে না। অনেকেই Image বা text file এর মাধ্যমে এসব তথ্য দেয় বায়ারকে, মনে রাখবেন Fiver আপনার আমার থেকে অনেক বেশি স্মার্ট, তাই এসব ধরা তাদের জন্য কোনো ব্যাপার না।
  3. ২) কোনো বায়ারকে Fiver এর বাইরে পেমেন্ট দেয়ার জন্য অনুরোধ করা, অথবা কোনো বায়ারের এই ধরনের অনুরোধে রাজি হওয়া।
  4. ৩) একই ব্যাক্তির একাধিক অ্যাকাউন্ট থাকা, Firer এর নিয়ম অনুযায়ী এক ব্যক্তির কেবলমাত্র একটি অ্যাকাউন্ট থাকতে পারবে।
  5. ৪) Fiver এর ভিতরে স্প্যামিং করা, বায়ারদেরকে অপ্রয়োজনীয় মেসেজ দেয়া, কোনো কারণ ছাড়াই অতিরিক্ত পরিমানে কাস্টম অফার পাঠানো।
  6. ৫) Fake Review, Fake Like, Fake Follower এসবের সার্ভিস প্রদান সংক্রান্ত গিগ অফার করা।
  7. ৬) কোনো বায়ার বা সেলারকে ধর্ম, বর্ণ, জাতি ইত্যাদি নিয়ে অপমানজনক কথা বলা।
  8. ৭) Mutual Order এর মাধ্যমে Fake Review নেয়া বা দেয়া।
  9. ৮) অন্যের Copyright এবং Trademark করা কিছু বিনা অনুমতিতে ব্যবহার করা।
  10. ৯) গিগের description, Image বা অন্য কোনো কিছু অন্যের গিগ থেকে কপি করা।
  11. ১০) অ্যাডাল্ট/পর্নোগ্রাফি এই ধরনের কোনো গিগ অফার করা।
  12. এর বাইরেও আরো অনেক কারণ আছে অ্যাকাউন্ট সাসপেন্ড হওয়ার। কারো কাছে আরো তথ্য থাকলে কমেন্টে জানাতে পারেন। আশা করি সবাই Fiver's এর গাইডলাইন অনুসরণ করে চলতে পারব যাতে অ্যাকাউন্ট সাসপেন্সনের কারণে বিশাল কোনো ক্ষতির সম্মুখীন হতে না হয়।